Aadhar Card Update : আপনার আঁধার কার্ডের বয়স ১০ বছরের বেশি? এই কাজটি না করলে কার্ড বাতিল হতে পারে

Aadhar Card Update 2023: আপনি কি আপনার আঁধার কার্ড ১০ বছর আগে করেছেন এবং সেই Aadhar Card Update একবারও করেননি। তাহলে যত তাড়াতাড়ি সম্ভব আপনাকে আঁধার সেবা কেন্দ্রে যেতে হবে এবং আপনার ডকুমেন্টসটি আপডেট করে নিতে হবে। এই ছোট্ট একটি কাজ না করলে বাতিল হতে পারে আপনার গুরুত্বপূর্ণ এই পরিচয়পত্রটি। UIDAI – এর পক্ষ থেকে আঁধার কার্ড বাতিলের প্রক্রিয়া ইতিমধ্যেই শুরু হয়েছে। আপনাদের যাদের ১০ বছরেরও বেশি সময়ের পুরোনো আঁধার কার্ড আছে, যেই আঁধার কার্ড এর এখনো পর্যন্ত e-KYC সম্পন্ন করেননি, তাঁদের কে অবশ্যই অতিদ্রুত UIDAI সার্ভিস সেন্টারে গিয়েছিলাম Aadhar Card Update করিয়ে নিতে হবে।

Aadhar Card Update 2023

Aadhar Card থাকলে e-KYC অবশ্যই করতে হবে

Aadhar Card Update : UIDAI – এর পক্ষ থেকে জানানো হয়েছে দেশের এখনো অনেক মানুষ তাঁদের আঁধার কার্ড করা থেকে শুরু করে এখান পর্যন্ত নাম, ঠিকানা, ফোন নাম্বার ইত্যাদি আপডেট করেননি। যাঁরা এখনো পর্যন্ত একবারও Aadhar Card Update করেননি তাঁদের e-KYC বাধ্যতামূলক।

আঁধার সেবা কেন্দ্রে e-KYC করতে কত খরচ হবে?

Aadhar Card Update : আঁধার সেবা কেন্দ্রে e-KYC সম্পূর্ণ করতে মাত্র ৫০ টাকা খরচ করতে হবে। আপনি সরাসরি আঁধার সেবা কেন্দ্র থেকেই এই কাজটি সম্পূর্ণ করবেন তাহলে একবারে নির্ভুল ভাবে আপনার e-KYC টি হয়ে যাবে। আপনার আঁধার কার্ড চালু রাখার জন্য অর্থাৎ বাতিল যেন না হয় তার জন্য অবশ্যই e-KYC করিয়ে নেবেন। এই ছোট্ট একটি কাজ করলেই আপনার আঁধার কার্ড সুরক্ষিত থাকবে এবং বাতিল হয়ে যাওয়ার কোনো ব্যাপার থাকবে না।

e-KYC করার জন্য কি কি ডকুমেন্টস লাগবে

Aadhar Card Update : UIDAI এর অফিসিয়াল ওয়েবসাইটে আঁধার কার্ড আপডেটের জন্য যেই সমস্ত ডকুমেন্টস গুলি প্রয়োজন সেই গুলি হলো –

  • প্যান কার্ড
  • ভোটার কার্ড
  • আপনাকে অবশ্যই আপনার ঠিকানার প্রমাণপত্র, বয়সের প্রমানপত্র লাগবে।
  • ঠিকানা পরিবর্তন এর জন্য আপনাকে নতুন ঠিকানার প্রমানপত্র অবশ্যই লাগবে।

সরকারি সুবিধা পাওয়ার ক্ষেত্রে অসুবিধা!

Aadhar Card Update : UIDAI এর তরফ থেকে জানানো হয়েছিল যাদের আঁধার নম্বর থাকবে না, তাঁরা সরকারি সুবিধা উপভোগ করতে পারবে না। আপনার আঁধার কার্ড হয়ে থাকলেও যদি আপনার আঁধার কার্ড – এ মোবাইল নম্বর যুক্ত না থাকে বা আপনার আঁধার কার্ডে e-KYC করা না থাকে সে ক্ষেত্রে আপনি সরকারি অনেক সুবিধা থেকে বঞ্চিত হবেন। তাই অবশ্যই আপনারা Aadhar Card Update অর্থাৎ e- KYC করিয়ে নেবেন অতি সত্তর।

হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Here
টেলিগ্রাম চ্যানেলJoin Here
চাকরির খবরClick Here
বন্ধুদের সঙ্গে শেয়ার করুন

Leave a Comment