রাজ্যে অঙ্গনওয়াড়ি কর্মী ও সহায়িকা পদে প্রচুর কর্মী নিয়োগ, জেনেনিন আবেদন করার পদ্ধতি

No Comments

Photo of author

By banglaportal.in

Anganwadi Karmi Recruitment 2023 Hooghly: হুগলি জেলার বিভিন্ন ব্লকে শিশু বিকাশ কেন্দ্রেগুলির পক্ষ থেকে অঙ্গনওয়াড়ি কর্মী ও সহায়িকা পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। এখানে সব মিলিয়ে মোট ১৫৫ টি শূন্যপদ রয়েছে। আগ্ৰহী ও যোগ্য প্রার্থীরা এখানে অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন। ইতিমধ্যে এখানে আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গেছে এবং আবেদন চলবে আগামী ০৪ সেপ্টেম্বর ২০২৩ তারিখ পর্যন্ত। এখানে আবেদন করার জন্য কি কি যোগ্যতা লাগবে এবং কিভাবে আবেদন করতে পারবেন এই নিয়েই নিচে বিস্তারিত উল্লেখ করা হয়েছে।

নিয়োগ সংস্থাপশ্চিমবঙ্গ সরকার
পদের নামঅঙ্গনওয়াড়ি কর্মী ও সহায়িকা
মোট শূন্যপদ১৫৫ টি
বেতন (₹)নিয়ম অনুযায়ী
চাকরির ধরনসরকারি চাকরি
আবেদন মোডঅনলাইন
স্থানহুগলি
ওয়েবসাইটhooghly.nic.in
টেলিগ্রামJoin Here
হোয়াটসঅ্যাপJoin Group

অঙ্গনওয়াড়ি কর্মী ও সহায়িকা পদে প্রচুর কর্মী নিয়োগ ২০২৩

পদের নাম

হুগলি জেলার বিভিন্ন ব্লকে শিশু বিকাশ কেন্দ্রগুলিতে থেকে যে পদে নিয়োগ করানো হবে সেটি হলো – অঙ্গনওয়াড়ি কর্মী ও সহায়িকা।

মোট শূন্যপদ

অফিশিয়াল বিজ্ঞপ্তি অনুসারে এখানে শিশু বিকাশ কেন্দ্রেগুলিতে অঙ্গনওয়াড়ি কর্মী ও সহায়িকা পদে সব মিলিয়ে মোট ১৫৫ টি শূন্যপদ রয়েছে।

শিক্ষাগত যোগ্যতা

এখানে আবেদন করার জন্য আবেদনকারী যোগ্যতা যেকোনো বিদ্যালয় থেকে অষ্টম শ্রেণী পাস অথবা মাধ্যমিক পাস করে থাকতে হবে এছাড়াও প্রার্থীদের শিশু খাদ্য রান্না এবং প্রাথমিক শিক্ষাদানের অভিজ্ঞতা থাকতে হবে, তাহলে আবেদন যোগ্য।

বয়সসীমা

এখানে অঙ্গনওয়াড়ি কর্মী ও সহায়িকা পদে আবেদন করার জন্য প্রার্থীদের বয়সসীমা সর্বনিম্ম ১৮ বছর বয়স থেকে সবোর্চ্চ ৪৫ বছর বয়সে মধ্যে হতে হবে। এছাড়াও প্রার্থীদের বয়সের হিসাব ধরা হবে ০১ জানুয়ারি ২০২৩ তারিখ অনুযায়ী।

আবেদন পদ্ধতি

হুগলি জেলার বিভিন্ন ব্লকে শিশু বিকাশ কেন্দ্রের অঙ্গনওয়াড়ি কর্মী ও সহায়িকা পদে সরাসরি অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন। এখানে আবেদন করার জন্য প্রার্থীদেরকে প্রথমে অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে রেজিস্ট্রেশন করতে হবে। এরপরে সমস্ত প্রয়োজনীয় তথ্য দিয়ে অনলাইনের মাধ্যমে আবেদনপত্রটি ফিলাপ করে সমস্ত প্রয়োজনীয় ডকুমেন্ট গুলো স্ক্যান করে আপলোড করতে হবে। তারপরে সব কিছু ভালোভাবে যাচাই করে দেখে নেওয়ার পর ফাইনাল সাবমিট করা হয়ে গেলে রেফারেন্স জন্য আবেদন নম্বরটি প্রিন্ট আউট করে নিজেদের কাছে ভালো করে রাখতে হবে।

আবেদন মূল্য

এখানে আবেদন করার জন্য কোন রকম আবেদন মূল্য লাগবে না।

আবেদনের শেষ তারিখ

অফিশিয়াল বিজ্ঞপ্তি অনুসারে এখানে অঙ্গনওয়াড়ি কর্মী ও সহায়িকা পদে অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন ০৪ সেপ্টেম্বর ২০২৩ তারিখ পর্যন্ত।

গুরুত্বপূর্ন তারিখ

বিজ্ঞপ্তি প্রকাশিত১০.০৮.২০২৩
আবেদন শুরু১০.০৮.২০২৩
আবেদন শেষ০৪.০৯.২০২৩

প্রয়োজনীয় লিঙ্ক

  • অফিসিয়াল বিজ্ঞপ্তি: Download PDF
  • আবেদন লিঙ্ক: Apply Here
  • অফিসিয়াল ওয়েবসাইট: hooghly.nic.in
  • আমাদের হোয়াটসঅ্যাপ: Join Group
  • আমাদের টেলিগ্রাম: Join Here

Leave a comment