BIS দপ্তরে কর্মী নিয়োগ এর বিজ্ঞপ্তি প্রকাশ, প্রতিমাসে বেতন ৭০,০০০ টাকা

No Comments

Photo of author

By banglaportal.in

BIS Young Professional Recruitment 2023: যে সকল চাকরিপ্রার্থী ব্যুরো অফ ইন্ডিয়া স্ট্যান্ডডার্সে চাকরি করতে ইচ্ছুক তাদের জন্য বিরাট সুখবর রয়েছে। এখানে সব মিলিয়ে মোট ১৫ টি শূন্যপদে Young Professional পদে নিয়োগ করানো হবে। ভারতের সমস্ত নাগরিক এখানে আবেদন করতে পারবেন। আগ্ৰহী ও যোগ্য প্রার্থীরা এখানে অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন। ইতিমধ্যে এখানে আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গেছে এবং আবেদন চলবে আগামী ০৪ আগষ্ট ২০২৩ তারিখ পর্যন্ত। এখানে আবেদন করার জন্য কি কি যোগ্যতা লাগবে এবং কিভাবে আবেদন করতে পারবেন এই নিয়েই নিচে বিস্তারিত উল্লেখ করা হয়েছে।

নিয়োগ সংস্থাBureau of Indian Standards (BIS)
পদের নামyoung Professionals
মোট শূন্যপদ১৫ টি
বেতন (₹)৭০,০০০/-
চাকরির ধরনসরকারি চাকরি
আবেদন মোডঅনলাইন
স্থানসারা ভারত
ওয়েবসাইটbis.gov.in
টেলিগ্রামJoin Here
হোয়াটসঅ্যাপJoin Group

BIS দপ্তরে কর্মী নিয়োগ ২০২৩

পদের নাম

ব্যুরো অফ ইন্ডিয়া স্ট্যান্ডার্ডস এর পক্ষ থেকে যে পদে নিয়োগ করানো হবে সেটি হলো – Young Professional

মোট শূন্যপদ

BIS এর অফিশিয়াল বিজ্ঞপ্তি অনুসারে এখানে Young Professional পদে সব মিলিয়ে মোট ১৫ টি শূন্যপদে নিয়োগ করানো হবে।

শিক্ষাগত যোগ্যতা

এখানে আবেদন করার জন্য প্রার্থীদের যেকোনো স্বীকৃত বিদ্যালয় থেকে মাধ্যমিক পাস এবং উচ্চমাধ্যমিক পাশ করে থাকতে হবে এছাড়াও প্রার্থীদের যেকোনো বিশ্ববিদ্যালয় থেকে Engineering Diploma/BE/B-Tech, MBA Marketing/Sales কমপ্লিট করে থাকতে হবে।

বয়সসীমা

এখানে Young Professional পদে আবেদন করার জন্য প্রার্থীদের বয়সসীমা সবোর্চ্চ ৩৫ বছর বয়সের মধ্যে হতে হবে। প্রার্থীদের বয়সের হিসাব ধরা হবে ০৪ আগষ্ট ২০২৩ তারিখ অনুযায়ী।

বেতন

এখানে নির্বাচিত প্রার্থীদের প্রতিমাসে ৭০,০০০/- টাকা বেতন দেওয়া হবে।

আবেদন পদ্ধতি

আগ্ৰহী ও যোগ্য প্রার্থীদের এখানে অনলাইনে মাধ্যমে আবেদন করতে হবে। আবেদন করার জন্য প্রার্থীদেরকে প্রথমে অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে রেজিস্ট্রেশন করতে হবে। এরপরে সমস্ত প্রয়োজনীয় তথ্য দিয়ে অনলাইনের মাধ্যমে আবেদনপত্রটি ফিলাপ করতে হবে। তারপরে সমস্ত প্রয়োজনীয় ডকুমেন্টস গুলো স্ক্যান করে আপলোড করতে হবে। এরপরে সব কিছু ভালোভাবে যাচাই করে দেখে নেওয়ার পর ফাইনাল সাবমিট করতে হবে। আবেদন সম্পন্ন হলে রেফারেন্স এর জন্য আবেদন নম্বর টি প্রিন্ট আউট করে নিজেদের কাছে ভালো করে রাখতে হবে।

আবেদনের শেষ তারিখ

BIS এর অফিশিয়াল বিজ্ঞপ্তি অনুসারে এখানে অনলাইনের মাধ্যমে আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে ১৫ জুলাই ২০২৩ তারিখ থেকে এবং আবেদন চলবে আগামী ০৪ আগষ্ট ২০২৩ তারিখ পর্যন্ত।

নির্বাচন প্রক্রিয়া

এখানে আবেদনকারীর প্রার্থীদের ব্যাবহারিক পরীক্ষা, লিখিত পরীক্ষা, প্রযুক্তি জ্ঞান এর পরীক্ষা এবং ইন্টারভিউ এর মাধ্যমে নির্বাচন করা হবে।

গুরুত্বপূর্ন তারিখ

বিজ্ঞপ্তি প্রকাশিত১৫.০৭.২০২৩
আবেদন শুরু১৫.০৭.২০২৩
আবেদন শেষ০৪.০৮.২০২৩

প্রয়োজনীয় লিঙ্ক

  • অফিসিয়াল বিজ্ঞপ্তি: Download PDF
  • আবেদন লিঙ্ক: Apply Here
  • অফিসিয়াল ওয়েবসাইট: bis.gov.in
  • আমাদের হোয়াটসঅ্যাপ: Join Group
  • আমাদের টেলিগ্রাম: Join Here

Leave a comment