Civic Volunteer Recruitment 2022: অষ্টম শ্রেণী পাসে সিভিক ভলেন্টিয়ার নিয়োগ চলছে

No Comments

Photo of author

By banglaportal.in

Civic Volunteer Recruitment 2022: রাজ্য সরকারের তরফে ঝাড়গ্রাম জেলায় নতুন করে সিভিক ভলেন্টিয়ার পদে কর্মী নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।যে সমস্ত চাকরিপ্রার্থী আবেদন করতে ইচ্ছুক তাদের জন্য বিরাট বড় সুখবর রয়েছে।যে সমস্ত চাকরিপ্রার্থী দূর পর্যন্ত পড়াশোনা করতে পারেনি শুধু মাত্র সপ্তম শ্রেণী পাস অথবা অষ্টম শ্রেণী পাস করে থাকেন তাহলে এখানে আবেদন করা সুযোগ পাবেন।এছাড়াও চাকরি প্রার্থীরা উচ্চ শিক্ষিত হলেও আবেদন করতে পারবেন। ইতিমধ্যে ঝাড়গ্ৰাম জেলা কর্মী নিয়োগ করা হবে। এখানে পুরুষ ও মহিলা সকলে আবেদন করতে পারবেন। নিচে চাকরি সম্বন্ধে বিস্তারিত তথ্য ও অফিশিয়াল নোটিফিকেশন দেওয়া রয়েছে সেখানে থেকে চাকরি প্রার্থীরা ভালো করে জেনে আবেদন করবেন।

নিয়োগ সংস্থাপশ্চিমবঙ্গ সরকার
বিজ্ঞপ্তি নং92(6)/DMD
পদের নামসিভিক ভলেন্টিয়ার
শিক্ষাগত যোগ্যতাসপ্তম শ্রেণী পাস অথবা অষ্টম শ্রেণী পাস আরো উচ্চ শিক্ষিত হলেও আবেদন করতে পারবেন
মোট শূন্যপদ
আবেদন শেষ তারিখ08.07.2022
স্থানঝাড়গ্রাম, পশ্চিমবঙ্গ
Join বাংলাপোর্টাল teligram channel

সিভিক ভলেন্টিয়ার নিয়োগ 2022 ঝাড়গ্রাম ( Civic Volunteer Recruitment 2022 Jhargram)

পদের নাম ~ এখানে চাকরি প্রার্থীদের সিভিক ভলেন্টিয়ার পদে নিয়োগ করা হবে।

শিক্ষাগত যোগ্যতা ~ Civic Volunteer Recruitment 2022 আবেদন করতে হলে চাকরি প্রার্থীর শিক্ষাগত যোগ্যতা হতে হবে শুধু মাত্র সপ্তম শ্রেণী পাস অথবা অষ্টম শ্রেণী পাস করে থাকলেও আবেদন করতে পারবেন। এছাড়াও আরো উচ্চ শিক্ষিত হলেও আবেদন করতে পারবেন। এখানে আবেদন করতে হলে চাকরি প্রার্থীদের শারীরিক ভাবে সুস্থ থাকতে হবে।

বয়সসীমা ~ এখানে চাকরি করতে হলে চাকরি প্রার্থীর বয়স হতে হবে 18 থেকে 40 বছরের মধ্যে হতে হবে।

সিভিক ভলেন্টিয়ার আবেদন (Civic Volunteer Apply)

যেহেতু চাকরি প্রার্থীদের অফলাইনের সুবিধা রয়েছে। Civic Volunteer Recruitment 2022 চাকরি প্রার্থীরা অফিশিয়াল নোটিফিকেশন আবেদন ফর্ম টি পেয়ে যাবেন।যে সমস্ত চাকরিপ্রার্থী আবেদন করতে ইচ্ছুক তারা অব্যশই অফিশিয়াল নোটিফিকেশন থেকে আপনার আবেদনপত্র টি প্রিন্ট আউট করে নেবেন অথবা চাকরি প্রার্থীরা অফিশিয়াল ওয়েবসাইট গিয়ে আবেদনপত্র টি ডাউনলোড করে নেবেন। এরপর চাকরি প্রার্থীরা আবেদনপত্র টি পূরন করে চাকরি প্রার্থীরা আবেদনপত্র সঙ্গে যে সমস্ত ডকুমেন্ট নিচে দেওয়া রয়েছে সেগুলি জেরক্স করে চাকরি প্রার্থীরা আবেদনপত্রের সঙ্গে যুক্ত করবেন। এরপর চাকরি প্রার্থীরা আবেদনপত্রটি অফিশিয়াল নোটিফিকেশন যে ঠিকানা কথা দেওয়া রয়েছে সেই ঠিকানা পাঠাতে হবে।

আবেদনপত্র সঙ্গে যে সমস্ত ডকুমেন্ট জমা দেবেন ~

  • বয়সে প্রমানপএ অথবা মাধ্যমিক এডমিট কার্ড
  • সমস্ত শিক্ষাগত যোগ্যতা ডকুমেন্টস
  • আধার কার্ড অথবা ভোটার
  • পাসপোর্ট সাইজের ফটো কপি
  • মেডিকেল টেস্ট কাগজ পত্র
  • এছাড়াও কোন যোগ্যতা যদি থাকে তার কাগজ

আবেদন শুরুত্বপূর্ন তারিখ ~ এখানে চাকরি প্রার্থীদের অফলাইনে আবেদন প্রক্রিয়া শুরু হবে 07.06.2022 তারিখ পর্যন্ত এবং আবেদন চলবে 08.07.2022 তারিখ পর্যন্ত।

সিভিক ভলেন্টিয়ার নিয়োগ পদ্ধতি (Civic Volunteer Selection Process)

যেহেতু চাকরি প্রার্থীদের অফিশিয়াল ওয়েবসাইট নিয়োগ পদ্ধতি সম্পর্কে সেই রকম ভাবে কিছু বলা হয়নি। এখানে চাকরি প্রার্থীদের লিখিত পরীক্ষা ছাড়াই নিয়োগ করা হবে। চাকরি প্রার্থীদের শারীরিক ভাবে সুস্থ থাকতে হবে, তবে এখানে নিয়োগ করা হবে।

নিয়োগের উদ্দেশ্য ~ ঝাড়গ্ৰাম জেলা কর্মী নিয়োগ করা হবে এবং যখন কোন মেকাবিলা হবে এবং প্রাকৃতিক দুর্যোগে হবে তখন তাদের কাজে লাগাতে হবে। চাকরি প্রার্থীদের বাকি সময় সমস্ত কর্মীদের কোন রকম কাজ করতে হবে না।ঝাড়গ্ৰাম জেলা সেভিক ভলেন্টিয়ার দের অস্থায়ী চুক্তিভিত্তিক ভাবে নিয়োগ করা হবে।

গুরুত্বপূর্ণ তারিখ ও লিঙ্ক

বিজ্ঞপ্তি প্রকাশিত14.06.2022
আবেদন শুরু17.06.2022
আবেদন শেষ তারিখ08.07.2022
অফিশিয়াল নোটিসClick Here
অফিশিয়াল ওয়েবসাইটClick Here
আমাদের টেলিগ্ৰামClick Here

আরো পড়ুন ~

Leave a comment