কোল ইন্ডিয়াতে 481 টি শূন্যপদে নিয়োগের বিজ্ঞপ্তি | Coal India Recruitment 2022

No Comments

Photo of author

By banglaportal.in

Coal India Recruitment 2022: ভারত সরকারের তরফ থেকে কোল ইন্ডিয়া লিমিটেড বিভিন্ন পদে কর্মী নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। এখানে যে সমস্ত পদে নিয়োগ করা হবে সেগুলি নিচে উল্লেখ করা রয়েছে। পশ্চিমবঙ্গের যে কোন স্থানে বাসিন্দা হলেই আবেদন করতে পারবেন এবং বিস্তারিত তথ্য জানতে হলে পুরো খবরটি পড়ুন এবং আবেদন করা আগে অবশ্যই একবার অফিশিয়াল নোটিসটি দেখে নেবেন এবং নিচে লিঙ্গ দেওয়া রয়েছে।

নিয়োগ স্থানCoal India Limited
পদের নামগ্রুপ বি সি
শিক্ষাগত যোগ্যতাস্নাতক / ডিপ্লোমা
মোট শূন্য481 টি
আবেদন শেষ তারিখ07.08.2022
স্থানসারা ভারত
Join বাংলাপোর্টাল teligram channel

Coal India Limited Recruitment 2022 Notification

পদের নাম ~ এখানে চাকরি প্রার্থীদের যে পদে নিয়োগ করা হবে সেটি হল – Personal & HR

শিক্ষাগত যোগ্যতা ~ এখানে চাকরি করতে হলে চাকরি প্রার্থীর শিক্ষাগত যোগ্যতা হতে হবে ম্যানেজমেন্ট নিয়ে কম পক্ষে দুই বছরের স্নাতকোত্তর কোর্স/PG ডিপ্লেমা কোর্স থাকতে হবে।

শূন্য পদ ~ এখানে 138 টি শূন্য পদে নিয়োগ করা। এবং OBC ক্যাটাগরি চাকরি প্রার্থীদের 36 টি শূন্য পদ রয়েছে,SC ক্যাটাগরি চাকরি প্রার্থীদের 20 টি শূন্য পদ রয়েছে,ST ক্যাটাগরি চাকরি প্রার্থীদের 8 টি শূন্য পদ রয়েছে, UR ক্যাটাগরি চাকরি প্রার্থীদের 60 টি শূন্য পদ রয়েছে, EWS ক্যাটাগরি চাকরি প্রার্থীদের 14 টি শূন্য পদ রয়েছে।

পদের নাম ~ এখানে চাকরি প্রার্থীদের যে পদে নিয়োগ করা হবে সেটি হল – Environment

শিক্ষাগত যোগ্যতা ~ এখানে চাকরি করতে হলে চাকরি প্রার্থীর শিক্ষাগত যোগ্যতা হতে হবে কমপক্ষে 60% নাম্বার environment ইঞ্জিনিয়ারিং এ ডিগ্ৰী কোর্স করে থাকতে হবে

মোট শূন্যপদ ~ এখানে 68 টি শূন্য পদে নিয়োগ করা হবে। এবং OBC ক্যাটাগরি চাকরি প্রার্থীদের 16 টি শূন্য পদ রয়েছে, SC ক্যাটাগরি চাকরি প্রার্থীদের 10 টি শূন্য পদ রয়েছে,ST ক্যাটাগরি চাকরি প্রার্থীদের 5 টি শূন্য পদ রয়েছে,UR ক্যাটাগরি চাকরি প্রার্থীদের 30 টি শূন্য পদ রয়েছে , EWS ক্যাটাগরি চাকরি প্রার্থীদের 7 টি শূন্য পদ রয়েছে।

পদের নাম ~ এখানে চাকরি প্রার্থীদের যে পদে নিয়োগ করা হবে সেটি হল – ম্যাটেরিয়ালস ম্যানেজমেন্ট

শিক্ষাগত যোগ্যতা ~ এখানে চাকরি করতে হলে চাকরি প্রার্থীর শিক্ষাগত যোগ্যতা হতে হবে যে কোন বিশ্ববিদ্যালয় থেকে কমপক্ষে 60% নাম্বার সহ ইঞ্জিনিয়ারিং অথবা মেকানিক ইঞ্জনিয়ারিং এ দুই বছরের MBA/PG ডিপ্লোমা কোর্স করা থাকতে হবে।

মোট শূন্যপদ ~ এখানে 115 টি শূন্য পদে নিয়োগ করা হবে। এবং OBC ক্যাটাগরি চাকরি প্রার্থীদের 29 টি শূন্য পদ রয়েছে,SC ক্যাটাগরি চাকরি প্রার্থীদের 14 টি শূন্য পদ রয়েছে,ST ক্যাটাগরি চাকরি প্রার্থীদের 8 টি শূন্য পদ রয়েছে,UR ক্যাটাগরি চাকরি প্রার্থীদের 53 টি শূন্য পদ রয়েছে, EWS ক্যাটাগরি চাকরি প্রার্থীদের 11 টি শূন্য পদ রয়েছে।

পদের নাম ~ এখানে চাকরি প্রার্থীদের যে পদে নিয়োগ করা হবে সেটি হল ~ মার্কেটিং এন্ড সেলস।

শিক্ষাগত যোগ্যতা ~ এখানে চাকরি করতে হলে চাকরি প্রার্থীর শিক্ষাগত যোগ্যতা হতে হবে যে কোন বিশ্ববিদ্যালয় থেকে কমপক্ষে 60% নাম্বার মার্কেটিং এ দুই বছরের MBA/PG ডিপ্লোমা কোর্স করা থাকতে হবে।

মোট শূন্যপদ ~ এখানে মোট 17 টি শূন্য পদে নিয়োগ করা হবে ।এবং OBC ক্যাটাগরি চাকরি প্রার্থীদের 3 টি শূন্য পদ রয়েছে, SC ক্যাটাগরি চাকরি প্রার্থীদের 2 টি শূন্য পদ রয়েছে,UR ক্যাটাগরি চাকরি প্রার্থীদের 10 টি শূন্য পদ রয়েছে, EWS ক্যাটাগরি চাকরি প্রার্থীদের 2 টি শূন্য পদ রয়েছে।

পদের নাম ~ এখানে চাকরি প্রার্থীদের যে পদে নিয়োগ করা হবে সেটি হল – কমিউনিটি ডেভলপমেন্ট।

শিক্ষাগত যোগ্যতা ~ এই পদে আবেদন করার জন্য পার্থীকে কমিউনিটি ডেভলপমেন্ট বা সমতুল্য বিষয়ে 60% নাম্বার সহ দুবছরের পোস্ট গাজুয়েশন পাস করতে হবে। বিস্তারিত জানতে অফিসিয়াল ওয়েবসাইটটি দেখুন।

মোট শূন্যপদ ~ এখানে মোট 79 টি শূন্য পদে নিয়োগ করা হবে। এবং OBC ক্যাটাগরি চাকরি প্রার্থীদের 21 টি শূন্য পদ রয়েছে,SC ক্যাটাগরি চাকরি প্রার্থীদের 11 টি শূন্য পদ রয়েছে,ST ক্যাটাগরি চাকরি প্রার্থীদের 6 টি শূন্য পদ রয়েছে,UR ক্যাটাগরি চাকরি প্রার্থীদের 33 টি শূন্য পদ রয়েছে, EWS ক্যাটাগরি চাকরি প্রার্থীদের 8 টি শূন্য পদ রয়েছে।

পদের নাম ~ এখানে চ চাকরি প্রার্থীদের যে পদে নিয়োগ করা হবে সেটি হল – লিগেল

শিক্ষাগত যোগ্যতা ~ এই পদে আবেদন করার জন্য আপনাকে 3 বা 5 বছরের স্নাতক 60% নাম্বার সহ পাস করতে হবে।

মোট শূন্যপদ ~ এখানে চাকরি প্রার্থীদের 54 টি শূন্য পদ রয়েছে। এবং OBC ক্যাটাগরি চাকরি প্রার্থীদের 14 টি শূন্য পদ রয়েছে, SC ক্যাটাগরি চাকরি প্রার্থীদের 8 টি শূন্য পদ রয়েছে, ST ক্যাটাগরি চাকরি প্রার্থীদের 6 টি শূন্য পদ রয়েছে,UR ক্যাটাগরি চাকরি প্রার্থীদের 21 টি শূন্য পদ রয়েছে, EWS ক্যাটাগরি চাকরি প্রার্থীদের 5 টি শূন্য পদ রয়েছে।

পদের নাম ~ এখানে চাকরি প্রার্থীদের যে পদে নিয়োগ করা হবে সেটি হল – পাবলিক রিলেশন।

শিক্ষাগত যোগ্যতা ~ জার্নালিজম অথবা মাস কমিউনিকেশন তে 60% নাম্বার সহ পোষ্ট গ্র্যাজুয়েশন বা ডিপ্লোমা করা থাকতে হবে।

মোট শূন্য পদ ~ এখানে চাকরি প্রার্থীদের 6 টি শূন্য পদে নিয়োগ করা হবে। এবং OBC ক্যাটাগরি চাকরি প্রার্থীদের 2 টি শূন্য পদ রয়েছে,ST ক্যাটাগরি চাকরি প্রার্থীদের 1 টি শূন্য পদ রয়েছে,UR ক্যাটাগরি চাকরি প্রার্থীদের 3 টি শূন্য পদ রয়েছে।

পদের নাম ~ এখানে চাকরি যে পদে নিয়োগ করা হবে সেটি হল – কেম্পানি সেক্রেটারি।

শিক্ষাগত যোগ্যতা ~ এখানে আবেদন করার জন্য যে কোনো বিষয়ে গ্র্যাজুয়েশন পাস করা থাকতে হবে।

মোট শূন্য পদ ~ এখানে 4 টি শূন্য পদে নিয়োগ করা হবে। এবং OBC ক্যাটাগরি চাকরি প্রার্থীদের 1 টি শূন্য পদ রয়েছে,UR ক্যাটাগরি চাকরি প্রার্থীদের 3 টি শূন্য পদ রয়েছে।

বয়সসীমা ~ এখানে আবেদনকারীর বয়স 30 বছরের মধ্যে হতে হবে। ST/SC পার্থিদের ক্ষেত্রে 5 বছর এবং OBC শ্রেণীর ক্ষেত্রে 3 বছর বয়স ছাড় দেওয়া হবে।

আবেদন পদ্ধতি (Coal India Recruitment 2022 Apply Process)

এখানে আগ্রহী পার্থী সরাসরি অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন। কোল ইন্ডিয়া এর অফিসিয়াল ওয়েবসাইট coalindia.in তে গিয়ে সরাসরি আবেদন করতে পারবেন। আবেদন করার সময় অবশ্যয় বৈধ ইমেইল আইডি ও মোবাইল নাম্বার দিবেন, কারণ পরবর্তী কলে ওই ইমেইল আইডি বা মোবাইল নাম্বারতে আপডেট পাঠানো হবে। এবং আবেদন করার সময় আপনার কিছু ডকুমেন্ট, ফটো এবং সিগনেচার আপলোড করতে হবে। এখানে বেদন করার জন্য আবেদন ফী দেওয়া প্রয়োজন, এই বিষয়ে বিস্তারিত অফিসিয়াল নোটিসে উল্লেখ রয়েছে।

গুরুত্বপূর্ণ তারিখ ও লিঙ্ক – (Coal India Recruitment 2022 Dates & Links)

বিজ্ঞপ্তি প্রকাশিত07.07.2022
আবেদন শুরু08.07.2022
আবেদন শেষ07.08.2022
অফিসিয়াল নোটিসDownload PDF
অফিসিয়াল ওয়েবসাইটClick Here
আমাদের টেলিগ্রামJoin Here

আরো পড়ুন ~

new আরো চাকরি দেখুন 👇
👉বর্তমানে ফর্ম ফিলাপ চলছে👉৮ পাসের চাকরি👉কোম্পানিতে চাকরি
👉রাজ্য সরকারের চাকরি👉১০ পাসে চাকরি👉ব্যাংকের চাকরি
👉কেন্দ্র সরকারের চাকরি👉১২ পাসে চাকরি👉Upcoming চাকরির খবর

Leave a comment