গত ২ বছর নিয়োগ বন্ধ থাকায় India Post তে শূন্যপদের সংখ্যা প্রায় 94 হাজারেরও বেশি

No Comments

Photo of author

By banglaportal.in

পশ্চিমবঙ্গের করোনা পরিস্থিতি জন্য পোস্ট অফিসে কর্মী নিয়োগ করা হয়নি। পোস্ট অফিসের তরফে ঘোষণা করা হয়েছে প্রায় 94 হাজার শূন্য পদে নিয়োগ করা। পশ্চিমবঙ্গের পোস্ট অফিসের বিভিন্ন ধরনের পদে নিয়োগ করা হবে। এখানে চাকরি করতে হলে মাধ্যমিক পাস করে থাকলে আবেদন করতে পারবেন গ্ৰুপ ডি পদ থেকে শুরু করে MTS, ডাক সেবক সহ আরো বিভিন্ন পদে নিয়োগ করা হবে সেগুলি নিচে উল্লেখ করা রয়েছে। পশ্চিমবঙ্গের 23 টি জেলা প্রত্যেকটি অঞ্চল থেকেই করোনা পরিস্থিতি জন্য পোস্ট অফিসে কোন কর্মী নিয়োগ করা হয়নি তবে এখানে বিপুল সংখ্যক কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। এখানে যে সমস্ত চাকরিপ্রার্থী আবেদন করতে ইচ্ছুক এবং তাদের জন্য দারুন সুখবর রয়েছে। এখানে পুরুষ ও মহিলা সকলে আবেদন করতে পারবেন।ইতিমধ্যেই ডাক বিভাগ থেকে জানা গিয়েছে পোস্ট অফিসে প্রায় 50 হাজার থেকে 60 হাজার শূন্য পদে কর্মী নিয়োগ করা হবে।সব মিলিয়ে 94150 শূন্য পদে কর্মী নিয়োগ করা হবে।বিস্তারিত জানতে হলে অফিশিয়াল নোটিফিকেশন দেওয়া রয়েছে সেখান থেকে আপনার ভালো করে জেনে নেবেন।

নিয়োগ স্থানInadia Post
পদের নামগ্রুপ-সি ও গ্রুপ-ডি
শিক্ষাগত যোগ্যতামাধ্যমিক পাস
মোট শূন্য পদ94150 টি
স্থানসারা ভারত

India Post Recruitment 2022 – বিবরণ

পদের নাম ~ পোস্ট অফিসে যে সমস্ত পদে কর্মী নিয়োগ করা হবে সেগুলি হল –

  • MTS
  • পোস্টম্যান
  • অফিস অ্যাসিস্ট্যান্টে
  • গ্ৰুপ-ডি
  • গ্ৰামানী ডাক সেবক

শিক্ষাগত যোগ্যতা ~ এখানে আবেদন করতে হলে চাকরি প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা হতে হবে শুধু মাত্র মাধ্যমিক পাস এবং আরো উচ্চ শিক্ষিত হলেও আবেদন করতে পারবেন।

শূন্য পদ ~ পোস্ট অফিসে 2018 থেকে 2022 সাল পর্যন্ত গ্ৰুপ ডি সহ পোস্ট ম্যান,অফিস অ্যাসিস্ট্যান্ট ও এমটি এস পদে করোনা পরিস্থিতি জন্য আর কর্মী নিয়োগ করা হয়নি।তাই সব মিলিয়ে হিসাব অনুযায়ী 94150 পদে কর্মী নিয়োগ করা হবে বলে জানা গেছে।

বয়সসীমা ~ এখানে আবেদন করতে হলে চাকরি প্রার্থীদের বয়স হতে হবে 18 থেকে 27 বছরের মধ্যে। এছাড়াও চাকরি প্রার্থীরা সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ছাড় পাবেন।

বেতন ~ যে সমস্ত চাকরিপ্রার্থী এখানে চাকরি করবেন তাদের প্রতি মাসে দেওয়া হবে 25,500/- টাকা থেকে 81,100/- টাকা পর্যন্ত বেতন দেওয়া হবে।

আবেদন পদ্ধতি

এখানে আবেদন করতে হলে চাকরি প্রার্থীরা সরাসরি অফিশিয়াল ওয়েবসাইট গিয়ে অনলাইনে মাধ্যমে আবেদন করতে হবে। চাকরি প্রার্থীরা অনলাইন করতে হলে প্রথমে রেজিস্ট্রেশন করতে হবে এবং লগইন করে আবেদন ফর্ম টি পূরন করতে হবে । ফর্ম ফিলাপ করা সময় নিচে দেওয়া সমস্ত প্রয়োজনীয় ডকুমেন্ট ও ফটো ও সিগনেচার আপলোড করতে হবে।

আবেদন সময় যে সমস্ত ডকুমেন্ট প্রয়োজন ~

  • মাধ্যমিক এডমিট কার্ড
  • আধার কার্ড অথবা ভোটার কার্ড অথবা রেশন কার্ড
  • সমস্ত শিক্ষাগত যোগ্যতা সার্টিফিকেট
  • কাস্ট সার্টিফিকেট যদি থাকে
  • বয়সে প্রমানপএ
  • চাকরি প্রার্থী নিজস্ব ফটো ও সিগনেচার

নিয়োগ পদ্ধতি

নিয়োগ পদ্ধতি সম্পর্কে সেই রকম ভাবে কিছু বলা হয়নি। তবে যতদূর জানা গেছে চাকরি প্রার্থীদের সরাসরি শর্টলিস্ট তৈরি করে নিয়োগ করা হবে।তবে এখানে লিখিত পরীক্ষা ও ইন্টারভিউ এর মাধ্যমে নিয়োগ হতে পারে সেই ব্যাপারে বিস্তারিত তথ্য চাকরি প্রার্থীরা অফিশিয়াল ওয়েবসাইট গিয়ে জেনে নিতে পারেন।

অফিসিয়াল ওয়েবসাইট ~ Click Here

আমাদের টেলিগ্রাম ~ Join Here

আরো পড়ুন ~

Leave a comment