LIC Plan 5 Years: পাঁচ বছরে টাকা ডবল! LIC-এর এই নতুন তিনটি প্ল্যান সম্পর্কে অবশ্যই জানা দরকার

1 Comment

Photo of author

By Joydeep

LIC Plan – 5 Years Double Money 2023: আমরা অনেকেই ভবিষ্যতে প্রয়োজনের জন্য বিভিন্ন জায়গায় টাকা নিবেশ করে থাকি। অনেকে পোস্ট অফিসের টাকা নিবেশ করে আবার কেউ ব্যাংকে জমা করে এবং আরো অনেকে LIC-তে টাকা বিনিয়োগ করতে পছন্দ করে। যারা LIC-তে টাকা বিনিয়োগ করতে চাই তাদের জন্য আজকে এই পোস্টে LIC এর পাঁচ বছরে টাকা ডবল প্ল্যান সম্পর্কে আলোচনা করব। আপনিও যদি LIC Plan – 5 Years Double Money সম্পর্কে জানতে আগ্রহী থাকেন তাহলে পুরো পোস্টটি মনোযোগ সহকারে পড়ুন।

LIC Plan - 5 Years Double Money 2023

LIC এর পাঁচ বছরে টাকা ডবল প্ল্যান (LIC Plan – 5 Years Double Money 2023)

আপনি যদি পাঁচ বছরের জন্য LIC-তে টাকা বিনিয়োগ করতে চান তাহলে নিচে উল্লেখ করা এই তিনটি জনপ্রিয় এলআইসি প্লেন সম্পর্কে অবশ্যই জেনে রাখুন। এগুলি ছাড়াও আরো অনেক এলআইসি প্ল্যান রয়েছে কিন্তু এই পোষ্টের মধ্যে শুধু এই তিনটি প্লেন বিষয়ে জানব।

  • LIC MF Large & Mid Cap Fund
  • LIC MF Exchange Traded Fund- Sensex
  • LIC MF Exchange Traded Fund – Nifty 50

আরো পড়ুন: প্রতিমাসে পাবেন ১২৫০ টাকা, পোস্ট অফিসের এই স্কিমে নিবেশ করে

#1. LIC MF Large & Mid Cap Fund

আপনি LIC-এর MF Large & Mid Cap Fund-এ টাকা বিনিয়োগ করতে পারেন। এটি LIC-এর একটি সহযোগী সংস্থা এলআইসি মিউচুয়াল ফান্ড দ্বারা পরিচালিত হয়। আপনি বার্ষিক ১৯.০৫ রিটার্ন পাবেন যদি LIC MF Large & Mid Cap Fund তে নিবেশ করেন। আপনি এখানে ৫০০০ এর একক পরিমাণ টাকা করতে পারেন বা আপনি পাঁচ বছরের জন্য ১১,০০০ এর SIIP-এর মাধ্যমেও বিনিয়োগ করতে পারেন।

#2. LIC MF Exchange Traded Fund- Sense

LIC MF এক্সচেঞ্জ ট্রেডার ফান্ডের সাহায্যে, আপনি পাঁচ বছরে ১৮.১৪% হারে আপনার টাকা দ্বিগুণ করতে পারেন। LIC MF Exchange Traded Fund- Sensex তে আপনি ৫০০০ টাকার একক কিস্তি প্রদান করেও সুবিধাগুলি পেতে পারেন। এখানে আপনি যদি পাঁচ বছরের জন্য এক লাখ টাকা বিনিয়োগ করেন, তাহলে আপনার টাকা ১৮.১৪% হারে ২ লাখ ৩০ হাজার টাকা হবে। পরবর্তী পাঁচ বছরের জন্য প্রতি মাসে ১০,০০০ টাকা বিনিয়োগ করে ৯ লাখ টাকা ৮১ হাজার টাকা রিটার্ন পাবেন।

#3. LIC MF Exchange Traded Fund – Nifty 50

LIC MF Exchange Traded Fund – Nifty 50 এর সাহায্যে, আপনি পাঁচ বছরে ১৭.৩৯% হারে আপনার টাকা রিটার্ন পেতে পারেন। যদি আমরা শেয়ার বাজারের কথা বলি, তাহলে সেনসেক্স এবং নিফটি ভারতের বৃদ্ধি দেখায়। অতএব, যদি দেখা যায় তাহলে LIC ETF Nifty 50 সবচেয়ে নিরাপদ বিনিয়োগ হতে পারে যেখানে আপনি নিশ্চিতভাবে ১৭.৩৯% বেশি রিটার্ন পাবেন।

উদাহরণ স্বরূপ, আপনি যদি এখানে পাঁচ বছরের জন্য ১ লক্ষ্য টাকা বিনিয়োগ করেন তাহলে ২.২৩ লক্ষ্য টাকা রিটার্ন পাবেন।

উপসংহার ~ উপরে আমরা LIC এর তিনটি প্ল্যান সম্পর্কে আলোচনা করেছি। যেখানে আপনি নিবেশ করে পাঁচ বছরে টাকা ডবল করতে পারেন। উপরে উল্লিখিত যেকোনো প্ল্যানে নিবেন করার আগে কোনো LIC এজেন্ট বা LIC অফিস থেকে বিস্তারিত তথ্য জেনে নেবেন।

এই ধরনের আরো অন্যান্য খবর পেতে আমাদের টেলিগ্রাম অথবা ফেসবুক গ্রুপে যুক্ত হন।

হোয়াটসঅ্যাপJoin Group
টেলিগ্রামJoin Here

1 thought on “LIC Plan 5 Years: পাঁচ বছরে টাকা ডবল! LIC-এর এই নতুন তিনটি প্ল্যান সম্পর্কে অবশ্যই জানা দরকার”

  1. Nam-sujit saren
    Vill-jantadumur
    Po+ps-barikul
    Block-ranibandh
    Dist-bankura
    Pin-722162
    Mo-9641572020
    Hs-pass

    Reply

Leave a comment