রেল বিভাগে ২২৫০ টি শূন্যপদে সাব- ইন্সপেক্টর এবং কনস্টেবল কর্মী নিয়োগ, কি ভাবে আবেদন করবেন জেনেনিন | RPF SI Recruitment 2024

Photo of author

By Anita

RPF Sub-Inspector (SI) Recruitment 2024: রেল দপ্তরের তরফে প্রচুর পরিমাণে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। যে সমস্ত চাকরি প্রার্থীরা মাধ্যমিক পাস করে চাকরি খুঁজছেন তাদের জন্য বিরাট সুখবর রয়েছে। এখানে রেলওয়ে প্রোটেকশন ফোর্স এর তরফ থেকে সাব- ইন্সপেক্টর, কনস্টেবল পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

রেল বিভাগে সাব- ইন্সপেক্টর এবং কনস্টেবল কর্মী নিয়োগ (RPF SI Recruitment 2024)

এখানে সব মিলিয়ে মোট ২২৫০ টি শূন্যপদ রয়েছে। ভারতের সমস্ত নাগরিক এখানে আবেদন করতে পারবেন। রেলওয়ে প্রোটেকশন ফোর্স আবেদন করার জন্য কোন রকম আবেদন মূল্য হিসেবে নেওয়া হবে না। ইতিমধ্যে এখানে আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে ০৬ জানুয়ারি ২০২৪ তারিখ থেকে এবং আবেদন চলবে আগামী ৩১ জানুয়ারি ২০২৪ তারিখ পর্যন্ত। আবেদন করার পদ্ধতি সহ বিস্তারিত জানার জন্য পুরো খবরটি পড়ুন।

নিয়োগ সংস্থারেলওয়ে প্রোটেকশন ফোর্স (RPF)
পদের নামসাব- ইন্সপেক্টর এবং কনস্টেবল
মোট শূন্যপদ২২৫০ টি
বেতন (₹)নিয়ম অনুযায়ী
চাকরির ধরনরেলওয়ে চাকরি
আবেদন মোডঅনলাইন
স্থানসারা ভারত
ওয়েবসাইটindianrailways.gov.in
টেলিগ্রামJoin Here
হোয়াটসঅ্যাপJoin Group

পদের নাম

রেলওয়ে প্রোটেকশন ফোর্স এর তরফ থেকে সাব-ইন্সপেক্টর এবং কনস্টেবল পদে নিয়োগ করানো হবে।

মোট শূন্যপদ

RPF এর তরফ থেকে সাব-ইন্সপেক্টর এবং কনস্টেবল পদে সব মিলিয়ে মোট ২২৫০ টি শূন্যপদ রয়েছে।

শিক্ষাগত যোগ্যতা

সাব- ইন্সপেক্টর এবং কনস্টেবল পদে আবেদন করার জন্য প্রার্থীদেরকে যেকোনো স্বীকৃতি বিদ্যালয় থেকে উচ্চমাধ্যমিক পাশ করে থাকতে হবে এবং কলেজ থেকে স্নাতক সম্পন্ন করে থাকতে হবে।

বয়সসীমা

RPF আবেদন করার জন্য প্রার্থীদের বয়স দরকার সর্বনিম্ন ১৮ বছর বয়স থেকে সবোর্চ্চ ২৫ বছরের মধ্যে যেকোনো প্রার্থী আবেদন যোগ্য। এছাড়াও প্রার্থীদের সরকারি নিয়ম অনুযায়ী বয়স ছাড়ের ব্যবস্থা রয়েছে।

বেতন

RPF এর তরফ থেকে সাব-ইন্সপেক্টর এবং কনস্টেবল পদে নিযুক্ত প্রার্থীদের নিয়ম অনুযায়ী বেতন দেওয়া হবে।

আবেদন পদ্ধতি

RPF -এ সাব-ইন্সপেক্টর এবং কনস্টেবল পদে সরাসরি অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন। আবেদন করার আগে অবশ্যই অফিশিয়াল বিজ্ঞপ্তিটি ডাউনলোড করে দেখে পদে সম্পর্কে বুঝে নিন। এরপরে প্রার্থীরা নিচে দেওয়া লিংক ক্লিক করলেই আবেদন ফর্ম চলে আসবে তারপরে সমস্ত প্রয়োজনীয় তথ্য দিয়ে ফিলাপ করতে হবে। এরপরে ভালোভাবে যাচাই করে দেখে নেওয়া পর ফাইনাল সাবমিট করলেই আবেদন সম্পন্ন হয়ে যাবে। রেফারেন্স জন্য আবেদন নম্বরটি প্রিন্ট আউট করে নিজেদের কাছে ভালো করে রাখতে হবে।

আবেদন মূল্য

এখানে আবেদন করার জন্য কোন রকম আবেদন মূল্য হিসেবে নেওয়া হবে না।

আবেদনের শেষ তারিখ

RPF -এ তরফ থেকে প্রকাশিত পদ গুলিতে ০৬ জানুয়ারি ২০২৪ তারিখ থেকে আবেদন শুরু হয়ে গেছে এবং আবেদন চলবে আগামী ৩১ জানুয়ারি ২০২৪ তারিখ পর্যন্ত।

নির্বাচন প্রক্রিয়া

সাব-ইন্সপেক্টর এবং কনস্টেবল পদে আবেদনকারী প্রার্থীদের প্রথমে কম্পিউটার ভিত্তিক পরীক্ষা, শারীরিক দক্ষতা এবং পরিমাপ পরীক্ষা নেওয়া হবে। এরপরে ডকুমেন্টস ভেরিফিকেশন করর হবে। তারপরে ইন্টারভিউ এর মাধ্যমে যোগ্য প্রার্থীদের নির্বাচন করা হবে।

গুরুত্বপূর্ন তারিখ

বিজ্ঞপ্তি প্রকাশিত০২.০১.২০২৪
আবেদন শুরু০৬.০১.২০২৪
আবেদন শেষ৩১.০১.২০২৪

প্রয়োজনীয় লিঙ্ক

  • অফিসিয়াল বিজ্ঞপ্তি: Download PDF
  • আবেদন লিঙ্ক: Apply Here
  • অফিসিয়াল ওয়েবসাইট: indianrailways.gov.in
  • আমাদের হোয়াটসঅ্যাপ: Join Group
  • আমাদের টেলিগ্রাম: Join Here