মাধ্যমিক পাসে রেলওয়েতে প্রচুর কর্মী নিয়োগ, ১৭৮৫টি শূন্যপদ | South Eastern Railway Apprentice Recruitment 2023

Photo of author

By Anita

South Eastern Railway Apprentice Recruitment 2023: যে সকল চাকরিপ্রার্থী দক্ষিণ পূর্ব রেলওয়েতে চাকরি করতে ইচ্ছুক তাদের জন্য বিরাট সুখবর রয়েছে। এখানে সব মিলিয়ে মোট ১৭৮৫ টি শূন্যপদে Apprentice নিয়োগ করানো হবে। এখানে আবেদন করার জন্য প্রার্থীদের আবেদন মূল্য হিসেবে ১০০/- টাকা ধার্য করা হয়েছে।‌

ইতিমধ্যে এখানে আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গেছে এবং আবেদন চলবে আগামী ২৮ ডিসেম্বর ২০২৩ তারিখ পর্যন্ত। আগ্ৰহী ও যোগ্য প্রার্থীরা এখানে অনলাইনে মাধ্যমে আবেদন করতে পারবেন। এখানে আবেদন করার জন্য কি কি যোগ্যতা লাগবে এবং কিভাবে আবেদন করতে পারবেন এই নিয়েই নিচে বিস্তারিত আলোচনা করা হয়েছে।

নিয়োগ সংস্থাSouth Eastern Railway
পদের নামApprentice
মোট শূন্যপদ১৭৮৫ টি
বেতন (₹)নিয়ম অনুযায়ী
চাকরির ধরনসরকারি চাকরি
আবেদন মোডঅনলাইন
স্থানসারা ভারত
ওয়েবসাইটwww.iroams.com
টেলিগ্রামJoin Here
হোয়াটসঅ্যাপJoin Group

South Eastern Railway Apprentice Recruitment 2023

পদের নাম

দক্ষিণ পূর্ব রেলওয়ে এর পক্ষ থেকে যে পদে নিয়োগ করানো হবে সেটি হলো – Apprentice

মোট শূন্যপদ

এখানে সব মিলিয়ে মোট ১৭৮৫ টি শূন্যপদ রয়েছে। বিভাগ অনুযায়ী নিচে ছকে উল্লেখ করা হয়েছে।

শিক্ষাগত যোগ্যতা

এখানে আবেদন করার জন্য আবেদনকারী যোগ্যতা যেকোনো স্বীকৃত বিদ্যালয় থেকে মাধ্যমিক পাস করে থাকতে হবে। এছাড়াও প্রার্থীদের যে কোন স্বীকৃতি প্রতিষ্ঠান থেকে আইটিআই প্রশিক্ষণে সার্টিফিকেট থাকতে হবে।

বয়সসীমা

এখানে আবেদন করার জন্য প্রার্থীদের বয়সসীমা ০১ জানুয়ারি ২০২৩ তারিখ অনুযায়ী সর্বনিম্ন ১৫ বছর বয়স থেকে সবোর্চ্চ ২৪ বছর বয়সের মধ্যে হতে হবে। এছাড়াও প্রার্থীদের সরকারি নিয়ম অনুযায়ী বয়স ছাড়ের ব্যবস্থা রয়েছে।

বেতন

এখানে নির্বাচিত প্রার্থীদের নিয়ম অনুযায়ী বেতন দেওয়া হবে।

আবেদন পদ্ধতি

দক্ষিণ পূর্ব রেলওয়ের পক্ষ থেকে Apprentice পদে সরাসরি অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন। আবেদন করার জন্য প্রার্থীদেরকে প্রথমে অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে লগইন করে সমস্ত প্রয়োজনীয় তথ্য দিয়ে আবেদনপত্রটি সঠিক ভাবে ফিলাপ করতে হবে। এরপরে আবেদন মূল্য জমা দিয়ে ফাইনাল সাবমিট করলেই আবেদন সম্পন্ন হয়ে যাবে।

আবেদন মূল্য

এখানে আবেদন করার জন্য প্রার্থীদের আবেদন মূল্য হিসেবে ১০০/- টাকা ধার্য করা হয়েছে এবং সংরক্ষিত প্রার্থী, মহিলা প্রার্থীদের কোন রকম আবেদন মূল্য ধার্য করা হয়নি।

আবেদনের শেষ তারিখ

দক্ষিণ পূর্ব রেলওয়ের অফিশিয়াল বিজ্ঞপ্তি অনুসারে এখানে অনলাইনের মাধ্যমে আবেদন করার শেষ তারিখ হলো ২৮ শে ডিসেম্বর ২০২৩ তারিখ।

গুরুত্বপূর্ন তারিখ

বিজ্ঞপ্তি প্রকাশিত২৯.১১.২০২৩
আবেদন শুরু২৯.১১.২০২৩
আবেদন শেষ২৮.১২.২০২৩

প্রয়োজনীয় লিঙ্ক

  • অফিসিয়াল বিজ্ঞপ্তি: Download PDF
  • আবেদন লিঙ্ক: Apply Here
  • অফিসিয়াল ওয়েবসাইট: rrcser.co.in
  • আমাদের হোয়াটসঅ্যাপ: Join Group
  • আমাদের টেলিগ্রাম: Join Here