ফেসবুক থেকে টাকা ইনকাম করার উপায় ২০২২ | Top 5 Way To Earn Money From Facebook

Top 5 Way To Earn Money From Facebook : ফেসবুক থেকে টাকা ইনকাম করার সেরা ৫ টি উপায় ২০২২

ফেসবুক কম বেশি সকলেই ব্যাবহার করে থেকে। কিন্তু ফেসবুক থেকে যে টাকা আয় করা যায় সে সম্পর্কে অনেকের ধারণা নেই। তাই আজ আমি আপনাদের সঙ্গে পরিচয় করবো ফেসবুক থেকে টাকা আয় করার সেরা ৫ টি পদ্ধতির সঙ্গে। আপনি যদি জানতে ইচ্ছুক থাকেন তাহলে অবশ্যই পুরো পোস্টটি পড়ুন। আর বেছেনীন ফেসবুক থেকে টাকা ইনকাম করার সেরা পদ্ধতিটি।

ফেসবুক থেকে টাকা ইনকাম করার সেরা ৫ টি উপায় ২০২২

ফেসবুক থেকে টাকা আয় করার কর্যরি পদ্ধতি (Earn Money From Facebook)

ফেসবুক থেকে টাকা আয় করার সেরা পদ্ধতি গুলি হলো –

  • ভিডিও আপলোড করে আয়
  • মার্কেটপ্লেস থেকে ইনকাম
  • অ্যাফিলিয়েট মার্কেটিং
  • ফেসবুক গ্রুপ থেকে আয়
  • ফেসবুক হ্যান্ডেলার

👉 ফেসবুক ভিডিও থেকে টাকা ইনকাম (Earn Money From Facebook Videos)

ইউটিউবে যেমন ইউটিউব চ্যানেল বানিয়ে ভিডিও আপলোড করে টাকা ইনকাম করা যায় তেমনি ফেইসবুকেও পেজ বানিয়ে সেখানে ভিডিও আপলোড করে টাকা ইনকাম করা যায়। 

কিভাবে ফেসবুক ভিডিও থেকে টাকা আয় করাযায় ?

ফেসবুক ভিডিও থেকে টাকা আয় করার জন্য আপনি প্রথমে একটি নির্দিষ্ট বিষয়ে ফেসবুক পেজ তৈরি করুন। তারপর ঐ বিষয় সম্পর্কিত ভিডিও বানিয়ে পেজে আপলোড করুন। মনে রাখবেন যে বিষয়ে আপনি পেজটি বানাবেন সেই বিষয়ের ভিডিও দেখতে যেন দর্শকরা পছন্দ করে এবং ওই বিষয়ে আপনার যেনো ভালো ধারণা থাকে। এখানে টাকা আয় করার জন্য প্রথমে আপনার ফেসবুক পেজটি মনিটাইজ করতে হবে। 

👉 ফেসবুক মার্কেটপ্লেস থেকে টাকা আয় ( Earn Money From Facebook Marketplace)

ফেইসবুকে মার্কেটপ্লেস নামে একটি অপশন আছে। যেখানে আপনি কিছু বিক্রি করে আয় করতে পারেন। নিজের কিছু প্রোডাক্ট না থাকলে কিভাবে ওখান থেকে টাকা ইনকাম করবে তার পদ্ধতি নিচে দেওয়া হলো।

কিভাবে ফেসবুক মার্কেটপ্লেস থেকে টাকা আয় করাযায় ?

আপনার নিজস্ব কোনো প্রোডাক্ট না থাকলেও আপনি রিসেল করে মার্কেটপ্লেস থেকে টাকা আয় করতে পারেন। এর জন্য আপনাকে যেকোন একটি রিসেলিং অ্যাপ তে নিজের অ্যাকাউন্ট বানিয়ে সেখান থেকে প্রোডাক্ট সরাসরি ফেসবুক মার্কেটপ্লেস-এ বিক্রি করে টাকা ইনকাম করতে পারেন। নিচে কতগুলি রিশেলিং অ্যাপ এর নাম রয়েছে, যেগুলি আপনি প্লেস্টোর থেকে ডাউনলোড করতে পারেন।

রিসেলিং অ্যাপসMeshoo, Yaari, Shop101 ইত্যাদি।

👉 ফেসবুককে অ্যাফিলিয়েট মার্কেটিং করে টাকা ইনকাম (Earn Money From Facebook Using Affiliate Marketing)

অন্যের কোনো প্রোডাক্ট কে বিক্রি করে কিছু কমিশন আয় করা হচ্ছে অ্যাফিলিয়েট মার্কেটিং। আপনি যেকোন ফিজিক্যাল বা ডিজিটাল প্রোডাক্ট বিক্রি করে আয় করতে পারেন। যেমন ধরুন জামাকাপড়, ফোন, হেডফোন তাছাড়াও আমাজনে যে সব প্রোডাক্ট পাওয়া যায় আপনি ওই প্রোডাক্ট কে ফেইসবুকে শেয়ার করে আয় করতে পারেন। ছাড়াও কোনো eBook, ডিজিটাল কোর্স বা কোনো অ্যাপ এর সাবস্ক্রিপশন এরও অ্যাফিলিয়েট মার্কেটিং করতে পারেন।

কিভাবে ফেসবুককে অ্যাফিলিয়েট মার্কেটিং করে টাকা আয় করাযায় ?

কোনো ফিজিক্যাল প্রোডাক্ট এর অ্যাফিলিয়েট মার্কেটিং করার জন্য আপনাকে প্রথমে আমাজন এ একটি অ্যাফিলিয়েট অ্যাকাউন্ট তৈরি করতে হবে। এবং তারপর সেখান থেকে আপনার পছন্দ মতো প্রোডাক্ট এর লিঙ্ক ফেইসবুকে শেয়ার করতে হবে। তারপর যদি কেউ আপনার লিঙ্ক থেকে প্রোডাক্ট কিনে তাহলে আপনি তার অ্যাফিলিয়েট কমিকেশন আমাজন অ্যাফিলিয়েট এর অ্যাকাউন্টে পেয়ে যাবেন। এই সব করার জন্য আপনার ফেসবুককে বেশি সদস্য যুক্ত গ্রুপ বা বেশি ফ্লোয়ার থাকা একটি ফেসবুক পেজ এর প্রয়োজন। আপনি যদি আপনার ফেসবুকের সদস্যদের চাহিদা অনুযায়ী প্রোডাক্ট শেয়ার করেন তাহলে আপনার ইনকাম বৃদ্ধির সম্ভাবনা বাড়ে।

👉 ফেসবুক গ্রুপ থেকে টাকা আয় (Earn Money From Facebook Groups)

অনেকেই শুধু মাত্রা মজার জন্য বা টাইম পাস করার জন্য ফেসবুক গ্রুপ খুলে থাকে কিন্তূ সেখান থেকে যে টাকা আয় করা যেতে পরে তার ধারণা অনেকেরই নেই। ফেসবুক গ্রুপ থেকে সরাসরি টাকা আয় করা যায় না এর জন্য আপনাকে একটু বুদ্ধি খাটাতে হব, এবিষয়ে নিচে আলোচনা করেছি। তার আগে জেনেনিন ফেসবুক গ্রুপ থেকে আয় করার জন্য গ্রুপে অধিক সদস্য থাকা প্রয়োজন। আপনার গ্রুপে যদি সদস্য সংখ্যা কম থাকে তাহলে সেটি আগে বাড়ানোর চেষ্টা করুন। ১০ হাজার থেকে ২ লাখ এর মধ্যে গ্রুপ সদস্য থাকলে আয় করতে একটু সুবিধা হবে।

কিভাবে ফেসবুক গ্রুপ থেকে টাকা আয় করবেন ?

প্রথমে আপনার গ্রুপের এর সদস্য সংখ্যা বাড়ান। তারপর ঐ গ্রুপে আপনি অ্যাফিলিয়েট মার্কেটিং করে বা কোনো কিছুর বিজ্ঞাপন করে টাকা আয় করতে পারেন। আপনার গ্রুপ এর বিষয়ের সঙ্গে মিল রয়েছে এরকম কিছু ওয়েবসাইট, ইউটিউব চ্যানেল বা ফেসবুক পেজ এর মালিকের সঙ্গে যোগাযোগ করুন যারা তাদের ট্রাফিক বাড়াতে চান। কিছু টাকার বিনিময়ে তাদের বিজ্ঞাপন আপনার ফেসবুক গ্রুপে দিন।

👉 ফেসবুক হ্যান্ডেলার হিসেবে টাকা আয় (Earn Money As A Facebook Handler)

এমন অনেক সেলিব্রিটি বা কোম্পানি রয়েছে যাদের ফেসবুক পেজ আছে কিন্তূ তাদের হাতে ফেসবুক পেজ ম্যানেজ করার মতো টাইম নেই। তারা সবসময় তাদের ফেসবুক হ্যান্ডেল করার জন্য বেতন দিয়ে লোক রাখে। আপনার যদি ফেসবুক এর সম্ভন্ধে খুব ভালো ধারণা থাকে তাহলে আপনি ফেসবুক পেজ, গ্রুপ বা পার্সোনাল অ্যাকাউন্ট হ্যান্ডেলার এর কাজ করতে পারেন।

ফেইসবুক ইনকাম কম্পর্কিত FAQ

প্র: কিভাবে ফেসবুকে প্রতিদিন 500 আয় করা যায় ?

ঊ: ফেইসবুক পেজ তে বেশি সংখ্যক ফ্লোয়ার থাকলে ফেসবুক পেজ মনিটাইজ করে প্রতিদিন 500 এবং এর বেশিও আয় করতে পারেন।

প্র: ফেসবুকে কিভাবে টাকা ইনকাম করে ?

ঊ: ইউটিউব চ্যানেল এর মত ফেসবুক পেজ মনিটাইজ করে টাকা ইনকাম করা যায়। এছাড়াও ফেসবুক মার্কেটপ্লেস থেকে প্রোডাক্ট বিক্রি করে বা ফেসবুক গ্রুপ বা পেজে অ্যাফিলিয়েট মার্কটিং করে টাকা ইনকাম করতে পারেন।

প্র: ফেসবুক থেকে কত টাকা আয় করা যায় ?

ঊ: ফেসবুক থেকে টাকা আয় করার কোনো নির্দিষ্ট সীমা নেই। এমনি মাসে ১০,০০০ টাকাও আয় করতে পারেন আবার দিনে ১০,০০০ টাকাও আয় করতে পারেন, এটি নির্ভর করে আপনার ভিডিও কতো ভাইরাল হচ্ছে তার উপর।

ফেসবুক থেকে টাকা আয় করার সেরা ৫ টি বিষয়ে উপরে সংক্ষিপ্ত রূপে উল্লিখিত রয়েছে। আপনার যেটি ভালো লাগলো বা আপনি যেটি করতে চাইছেন বলে ভাবছেন সেটির সম্বন্ধে আরো ভালো ভাবে ইন্টারনেটে রিসার্চ করুন। একটি কথা মাথায় রাখবেন বিনা জ্ঞানে আপনি টাকা আয়ে করতে পারবেন নে। আপনি যে পদ্ধতিতে টাকা আয়ে করতে চান আগে সেই পদ্ধতি সম্পর্কে যত সম্ভব জ্ঞান অর্জন করুন। তারপরে কাজ শুরু করুন। প্রথমে হয়তো আপনি কোনো টাকা আয় করতে পারবেন না তাতে আপনার ভেঙে পড়া চলবে না। আপনি সেসব ব্যাক্তির কাছ থেকে কিছু টিপস নিতে পারেন যারা ওই পদ্ধতিতে আগে থেকেই ফেইসবুকে টাকা আয় করছেন।

আরো পড়ুন – স্টুডেন্টদের জন্য পার্ট টাইম জব | Part Time Jobs For Students

Leave a Comment