WBPSC Clerk Recruitment 2023: মাধ্যমিক পাসে ক্লার্ক নিয়োগ নিয়োগ, বেতন ২২,৭০০ টাকা থেকে শুরু

1 Comment

Photo of author

By Anita

WBPSC Clerk Recruitment 2023: শুধুমাত্র মাধ্যমিক পাস যোগ্যতায় পশ্চিমবঙ্গে পাবলিক সার্ভিস কমিশনের পক্ষ থেকে ক্লার্ক পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। এখানে পুরুষ ও মহিলা উভয়েই আবেদন করতে পারবেন। এখানে নির্বাচিত প্রার্থীদের প্রতিমাসে ২২,৭০০/- থেকে ৫৮,০০০/- টাকা বেতন দেওয়া হবে। আগ্ৰহী ও যোগ্য প্রার্থীরা এখানে অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন। এখানে আবেদন করার জন্য প্রার্থীদের কি কি যোগ্যতা লাগবে এবং কিভাবে আবেদন করতে পারবেন এই নিয়েই নিচে বিস্তারিত উল্লেখ করা হয়েছে।

নিয়োগ সংস্থাWest Bengal Public Service Commission (WBPSC)
পদের নামClerk
মোট শূন্যপদউল্লেখ নেই
বেতন (₹)২২,৭০০/- থেকে ৫৮,০০০/-
চাকরির ধরনসরকারি চাকরি
আবেদন মোডঅনলাইন
স্থানকলকাতা, পশ্চিমবঙ্গ
ওয়েবসাইটwbpsc.gov.in
টেলিগ্রামJoin Here
হোয়াটসঅ্যাপJoin Group

WBPSC Clerk Recruitment 2023

পদের নাম

পশ্চিমবঙ্গ পাব্লিক সার্ভিস কমিশন (WBPSC) এর পক্ষ থেকে ক্লার্ক পদে কর্মী নিয়োগ করানো হবে।

শিক্ষাগত যোগ্যতা

এখানে আবেদন করার জন্য আবেদনকারীর যোগ্যতা যেকোনো স্বীকৃত বিদ্যালয় থেকে মাধ্যমিক পাস করে থাকতে হবে। এছাড়াও প্রার্থীদের কম্পিউটার অপারেটিং জানতে হবে এর সঙ্গে প্রার্থীদের ইংরেজি ভাষার ক্ষেএে 20wpm এবং বাংলা ভাষার ক্ষেএে 10wpm স্পিড টাইপ করার অভিজ্ঞতা থাকতে হবে।

বয়সসীমা

এখানে ক্লার্ক পদে আবেদন করার জন্য প্রার্থীদের বয়সসীমা সর্বনিম্ন ১৮ বছর বয়স থেকে সবোর্চ্চ ৪০ বছর বয়সের মধ্যে হতে হবে। এছাড়াও প্রার্থীদের সরকারি নিয়ম অনুযায়ী বয়স ছাড়ের ব্যবস্থা রয়েছে।

বেতন

পাবলিক সার্ভিস কমিশনের পক্ষ থেকে ক্লার্ক পদে নির্বাচিত প্রার্থীদের প্রতিমাসে পে লেভেল ৬ অনুযায়ী, ২২,৭০০/- থেকে ৫৮,৫০০/- টাকা পর্যন্ত বেতন দেওয়া হবে।

আবেদন পদ্ধতি

এখানে ক্লার্ক পদে আবেদন করার জন্য প্রার্থীদেরকে প্রথমে পাব্লিক সার্ভিস কমিশনের অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে রেজিস্ট্রেশন করতে হবে। এরপরে অনলাইনে মাধ্যমে সমস্ত প্রয়োজনীয় তথ্য দিয়ে আবেদনপত্রটি ফিলাপ করতে হবে। তারপরে সমস্ত প্রয়োজনীয় ডকুমেন্টস গুলো স্ক্যান করে আপলোড করতে হবে। এরপরে আবেদন মূল্য যদি প্রয়োজন হয় তাহলে জমা দিয়ে ফাইনাল সাবমিট করলেই আবেদন সম্পন্ন হয়ে যাবে।

আবেদন মূল্য

এখানে ক্লার্ক পদে আবেদন করার জন্য সাধারণ জাতিভুক্ত প্রার্থীদের আবেদন মূল্য হিসেবে ১১০/- টাকা ধার্য করা হয়েছে এবং তপশিল জাতিভুক্ত প্রার্থীদের কোন রকম আবেদন মূল্য লাগবে না।

আবেদনের শেষ তারিখ

পাবলিক সার্ভিস কমিশনের অফিশিয়াল বিজ্ঞপ্তি অনুসারে এখানে আবেদন প্রক্রিয়া শুরু হবে ০৮ ডিসেম্বর ২০২৩ তারিখ থেকে এবং আবেদন চলবে আগামী ২৯ ডিসেম্বর ২০২৩ তারিখ পর্যন্ত।

নির্বাচন প্রক্রিয়া

আগ্ৰহী ও যোগ্য প্রার্থীদের এখানে লিখিত পরীক্ষার মাধ্যমে নির্বাচন করা হবে। বিস্তারিত জানতে অফিশিয়াল বিজ্ঞপ্তিটি ডাউনলোড করে দেখে নিবেন।

গুরুত্বপূর্ন তারিখ

বিজ্ঞপ্তি প্রকাশিত০৪.১২.২০২৩
আবেদন শুরু০৮.১২.২০২৩
আবেদন শেষ২৯.১২.২০২৩

প্রয়োজনীয় লিঙ্ক

  • অফিসিয়াল বিজ্ঞপ্তি: Download PDF
  • অফিসিয়াল ওয়েবসাইট: wbpsc.gov.in
  • আমাদের হোয়াটসঅ্যাপ: Join Group
  • আমাদের টেলিগ্রাম: Join Here

1 thought on “WBPSC Clerk Recruitment 2023: মাধ্যমিক পাসে ক্লার্ক নিয়োগ নিয়োগ, বেতন ২২,৭০০ টাকা থেকে শুরু”

Comments are closed.